আপন-পর সমাচার
- শেখ লিটন সরকার ১৭-০৫-২০২৪

পাশাপাশি থেকেও অনেক বছর
সব মানুষ হয়না আপন
কিছু মুখ ও মানুষ প্রথম দেখায়
ভালো লাগায়
মনে হয় নক্ষত্রের মতো সেও
সহস্র শতাব্দীর পরিচিত জন।

ভালোবাসার প্রসন্ন সূর্যের আলোয়
নিরংশ আঁধার তাড়ানো সম্ভব,
কণ্টক আঘাতে ফুলের সৌন্দর্য-সৌরভ
নিঃশ্বাসে বুকে নেয়া কষ্টের নয়-
যদি দুজনার হৃদয়ের সন্ধি আর
রুচির এক আাকাশ হয়।

অর্বাচীন আত্মার জমিনে সবুজ ঘাস
প্রণয়ের শিশির ভেজা আদরে
বেড়ে ওঠে একটু করে প্রতিদিন
প্রত্যাশায় বিশ্বাসের চাদরে।

কিছু মানুষ প্রথম দেখাতেই
মনে হয় অনেক দিনের চেনা-জানা
বহু যুগের জীবন-যাপন 
আর কিছু মানুষ শ্বাস-প্রশ্বাসের মতো
কাছে থেকেও হয়না আপন।

=কুয়েত=৪,ডিসেম্বর-২০১৬।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।